টপ পোষ্ট

নওগাঁয় নেসকোর কন্ট্রোল রুমে আগুন, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

0

নওগাঁয় নেসকোর ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে গেছে।

আজ শুক্রবার (১৩ আগস্ট) ভোর সাড়ে পাঁচটায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর থেকেই থেকে নওগাঁ ও আশেপাশের পুরো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, এর আগে এই স্টেশনে এত বড় দুর্ঘটনা কখনও ঘটেনি।

নেসকোর কর্মকর্তারা জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে আগুন দেখতে পাওয়া যায়। তখন দায়িত্বরত কর্মকর্তারা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নেভানোর কাজ করে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

নির্বাহী প্রকৌশলী আরও জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

এদিকে নেসকোর রাজশাহীর প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ জানান বিকল্পে পথে বিদ্যুৎ সরবরাহের চেষ্টা চলেছ। এছাড়া এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে। এদিকে নওগাঁ জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

শেয়ার করুণ

Comments are closed.