টপ পোষ্ট

বার্সায় মেসি যুগের অবসান!

0

লিওনেল মেসির সঙ্গে চুক্তি হলো না বার্সেলোনার। এর ফলে অন্য কোনও ক্লাবে খেলার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না মেসির। তিনি এখন মুক্ত। তবে এখনও আশাবাদী বার্সেলোনা, নতুন করে সই করিয়ে মেসিকে ক্লাবে রাখতে পারবে তারা। কিন্তু অনেকেই মনে করছেন, এটা কার্যত অসম্ভব। ফলে ধরেই নেয়া যাচ্ছে যে, বার্সেলোনায় মেসি যুগের অবসান হতে চলেছে।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ছিল গত ৩০ জুন পর্যন্ত। এরপর মেসিকে রাখতে গেলে ওই ৩০ জুনের মধ্যেই তাঁকে সই করাতে হতো। কিন্তু বার্সেলোনা তা করতে পারেনি। ফুটবলের দলবদলের পরিভাষায় মেসি এখন ‘ফ্রি এজেন্ট’। এর ফলে তিনি এখন যে কোনও ক্লাবে অনায়াসে সই করতে পারবেন।

বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ মনে করছেন, তাঁরা নতুন করে মেসিকে সই করাবেন। কিন্তু তাতে বেশ কয়েকটি অসুবিধা আছে। মেসি যে পরিমাণ অর্থ চাইছেন, সেটা বার্সা চাইলেও দিতে পারবে না। কারণ, স্প্যানিশ লিগের নতুন আর্থিক নিয়ম অনুযায়ী তা আইনে আটকে দিবে। তা ছাড়া এমনিতেই বার্সিলোনার আর্থিক অবস্থা একেবারেই ভালো নয়।

অন্যদিকে, নিজের পাশে ভালো দলও চাইছেন মেসি। কেননা কোপা দেল রে বাদ দিলে কারণ ২০২০-২১ মৌসুমে মেসিদের বড় কোনও ট্রফি নেই। বার্সেলোনা শেষ বার স্প্যানিশ লিগ জিতেছিল ২০১৮-১৯ মৌসুমে। আর তাদের শেষ চ্যাম্পিয়ন্স লিগ জয়টা ছিল ২০১৪-১৫ মৌসুমে।

তবে বার্সিলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা এখনও আশা করছেন, তাঁরা মেসিকে নতুন করে সই করাতে পারবেন। মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসির সঙ্গে ক্লাবটির কথাও চলছে। কিন্তু মেসি যে বার্সায় একেবারেই আর থাকতে চাইছেন না, সেটা আগেই বোঝা গিয়েছে একাধিক বার। গত বছরই চুক্তি প্রায় ভেঙে যাচ্ছিল। ক্লাব ছাড়া নিয়ে মেসি বিবৃতিও দিয়ে দিয়েছিলেন। শেষ মুহূর্তে কোনমতে তাঁকে রেখে দেয় বার্সেলোনা।

এবার যদিও এখনও কিছু বলেননি মেসি। তিনি আপাতত আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় খেলতে ব্যস্ত। আগামী রোববার ইকুয়েডরের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচ তাঁদের। এরইমাঝে গ্রুপ পর্বে চার ম্যাচে তিনটি গোল করে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোরার মেসিই। সঙ্গে রয়েছে ২টি অ্যাসিস্টও।

শেয়ার করুণ

Comments are closed.