টপ পোষ্ট

ফুলবাড়ীতে ঝড়ে শিশুসহ আহত ৩, ব্যাপক ক্ষয়ক্ষতি

0

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আকস্মিক ঝড়ে একটি ইউনিয়নের দুটি গ্রামের ৮টি পরিবারের বাড়িঘর, মুরগীর খামার, সেচ পাম্পের ঘরসহ ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে শিশুসহ আহত ৩ জন আহত হয়েছে।

ঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্ত আজিজুল হক ও রবিউল ইসলামসহ স্থানীয়রা জানান, বড়ভিটা ইউনিয়নের বড়লই ও পশ্চিম বড়লই এ দুটি গ্রামে গতকাল রাতে হালকা বৃষ্টির সাথে হঠাৎ দমকা বাতাসসহ ঝড় দেখা দেয়। মুহুর্তের মধ্যেই ঝ‌ড়ো বাতাসে দুটি গ্রামের বাড়িঘর ও আসবাবসহ দুটি মুরগীর খামারের শেড দুমড়ে-মুচড়ে যায়।

এছাড়াও আজিজুলের বাড়ীর পাশে নুরুজ্জামান মিয়ার বরেন্দ্র সেচ প্রকল্পের নেয়া পানির পাম্পের পাকা ঘরও ভেঙে উড়ে যায়। এসময় টিন এবং বাঁশের আঘাতে আজিজুল হকের স্ত্রী জাহেদা বেগম (৩৩) তার মেয়ে অনামিকা (৮) ছেলে জাহিদ (৪) আহত হন।

আহতদের স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। বড়ভিটা ইউপি চেয়ারম্যান খয়বর আলী জানান, খবর পেয়ে রাতেই সেখানে গিয়ে দেখি ঝড়ে ৮টি পরিবারের ক‌য়েক লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে উপজেলা প্রশাসনকে দেয়া হচ্ছে। এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তা দেয়ার ব্যবস্থা করা হ‌বে।

শেয়ার করুণ

Comments are closed.