টপ পোষ্ট

স্ত্রীসহ করোনায় আক্রান্ত ট্রাম্প

0

ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থানীয় সময় শুক্রবার বিকেলে হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ২৪ ঘণ্টা না পেরোতেই তাকে জাতীয় সামরিক চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়। আগামী কয়েকদিন তাকে হাসপাতালে কাটাতে হবে এমনটাই জানানো হয়েছে হোয়াইট হাউজের পক্ষ থেকে। খবর বিবিসি ও গার্ডিয়ান’র।

হোয়াইট হাউজের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার প্রেসিডেন্টের জ্বর আসার কারণে তাকে সতর্কতা হিসেবে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে। তবে প্রেসিডেন্ট কিছুটা ক্লান্ত থাকলেও সুস্থ আছেন এবং মানসিকভাবে শক্ত রয়েছেন। তার চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শক্রমে পরবর্তী কয়েকদিন তিনি ওয়াল্টার রিড থেকে তার অফিস করবেন।

বৃহস্পতিবার ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকসের করোনা সংক্রমণ ধরা পড়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়ার শরীরেও ভাইরাস শনাক্ত হয়। মেলানিয়া সুস্থ থাকলেও শুক্রবার সকাল থেকে করোনার কিছু লক্ষণ প্রকাশ পেতে শুরু করে ট্রাম্পের।

গত মঙ্গলবার জো বাইডেনের সঙ্গে প্রথম বিতর্কে যোগ দিতে ট্রাম্পের সঙ্গে একই বিমানে ভ্রমণ করেন হোপস। ওই বিতর্কে অংশ নেওয়া ট্রাম্প পরিবারের আরও কয়েক সদস্যকে মাস্কবিহীন অবস্থাতে দেখা যায়। তবে স্ত্রী মেলানিয়া ছাড়া পরিবারের অন্য সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

হাসপাতালে যাওয়ার আগে এক ভিডিও বার্তায় ট্রাম্প জানান, তিনি এবং ফার্স্টলেডি ভালো বোধ করছেন এবং সবার শুভকামনা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

ওয়াল্টার রিড ওয়াশিংটন ডিসির শহরতলিতে অবস্থিত আমেরিকার সবচেয়ে বড় ও বিখ্যাত সামরিক চিকিৎসা কেন্দ্র। এখানেই মার্কিন প্রেসিডেন্ট ও তার পরিবারের সদস্যরা বাৎসরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য যান।

শেয়ার করুণ

Comments are closed.