টপ পোষ্ট

শালকের জালে বায়ার্নের ৮ গোল

0

বায়ার্ন মিউনিখ নতুন মৌসুম শুরু করেছে দুর্দান্ত গতিতে। ট্রেবল জয়ীরা জার্মান বুন্দেসলিগার প্রথম ম্যাচে শালকের জালে ৮ বার বল জড়িয়েছে। সার্জ গিনাব্রির হ্যাটট্রিকে শুক্রবার রাতে ঘরের মাঠে শালককে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

গিনাব্রির ৩ গোলের সঙ্গে দুটি গোলে সহায়তার পাশাপাশি একটি গোল করে বায়ার্ন-অভিষেক রাঙিয়েছেন সানে। বাকি চারটি গোল রবার্ট লেভানডভস্কি, টমাস মুলার, লিওন গোরেৎস্কা ও জামাল মুইসালার।

ম্যাচের শুরুতেই তরুণ জার্মান ফরোয়ার্ড সার্জ গিনাব্রির গোলে এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের চার মিনিটের মাথায় গোল করেন তিনি। এরপর জার্মান মিডফিল্ডার লিয়ন গোরেৎস্কার ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। প্রথমার্ধের ৩১ মিনিটে আরও এক গোল করে বায়ার্ন মিউনিখ। এবার স্কোর বোর্ডে নাম তোলেন বায়ার্নের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। বুন্দেসলিগায় একটি নির্দিষ্ট দলের বিপক্ষে টানা ১০ ম্যাচেই গোল পাওয়া প্রথম ফুটবলার তিনি।

দ্বিতীয়ার্ধে গিনাব্রির গোলে আবার শুরু করে সর্বশেষ লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন। ম্যাচের ৪৭ মিনিটে প্রতিপক্ষের জালে চতুর্থ গোল করেন তিনি। ১২ মিনিট পরে আবার গোল করে পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। এরপর ৭১ মিনিটে বায়ার্নের হয়ে নিজের প্রথম গোল করেন লিরয় সানে। ম্যানচেস্টার সিটি থেকে গত মৌসুমে বায়ার্নে নাম লেখানো সানেই করেছেন সপ্তম গোল।

৭১ মিনিটে শালকের জালে শেষ বলটি জড়ান বায়ার্নের ১৭ বছর বয়সী আক্রমণাত্মক মিডফিল্ডার জামাল মুইসালা। ইংল্যান্ডের এই তরুণের গোলে ৮-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায় সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ জেতা জার্মান জায়ান্টরা।

গত মৌসুমেও এই দলটি ছিল শক্তিশালী। গতবার টানা অষ্টম বুন্দেসলিগা জেতার পর জার্মান কাপ ও চ্যাম্পিয়নস লিগ জিতেছিল বায়ার্ন। ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে বার্সেলোনাকে ৮-২ গোলে লজ্জা দিয়েছিল বায়ার্ন।

শেয়ার করুণ

Comments are closed.