টপ পোষ্ট

রোনালদোর দুর্দান্ত গোলে জুভেন্টাসের সহজ জয়

0

‘হারিয়ে যাচ্ছেন রোনালদো’ এমন সমালোচনার জবাব দিয়েছেন জেনোয়ার বিপক্ষে চোখ ধাঁধানো এক গোল করে। গত রাতের ম্যাচে রোনালদোর সঙ্গে পাওলো দিবালা এবং ডগলাস কস্তার গোলে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস।

ইতালিয়ান সিরি আ’র ২৯তম ম্যাচে জুভেন্টাসের প্রতিপক্ষ ছিল জেনোয়া। তবে নিজেদের মাঠে প্রথমার্ধের খেলা অতিথি জুভেন্টাসকে খুব একটা সুবিধা করতে দেয়নি জেনোয়া। দলটির গোলকিপার মাতিয়া পেরিন রোনালদো-দিবালাদের অনেকগুলো গোল প্রচেষ্টা রুখে দেয়।

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল জুভেরা। ম্যাচের ১২ মিনিটে বার্নার্দেস্কির শট ঠেকিয়ে দেন জেনোয়া গোলরক্ষক ম্যাটিন পেরিন। এরপরের মিনিটেই রোনালদোর ডান পায়ের দুর্দান্ত একটি শট আরও দুর্দান্তভাবেই ফিরিয়ে দেন পেরিন। জেনোয়া গোলরক্ষকই প্রথমার্ধে ম্যাচে ধরে রাখে স্বাগতিকদের। তবে গোল করতে মরিয়া জুভেন্টাসকে প্রথমার্ধে হতাশায় রেখে দিতে সক্ষম হয় জেনোয়া গোলরক্ষক পেরিন।

দ্বিতীয়ার্ধ প্রবল বিক্রমে শুরু করে রোনালদো-দিবালারা। বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫০ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর অ্যাসিস্ট থেকে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার পাওলো দিবালা। আর তাতে ১-০তে এগিয়ে যায় জুভেন্টাস। দিবালার এই গোল দেখেই যেন তেঁতে ওঠেন রোনালদো।

ম্যাচের ৫৬ মিনিটে পিয়ানিচের বাড়ানো বল একাই টেনে নিয়ে জেনোয়ার ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শট নেন রোনালদো, আর পরাস্ত করেন পেরিনকে। ২৫ গজ দূর থেকে নেওয়া রোনালদোর বুলেট গতির শট নেওয়া বলটি স্থান পায় জালে। রোনালদোর এই গোলে জুভেন্টাস এগিয়ে যায় ২-০তে।

এরপর কৌশলী এক গোলে ব্যবধান আরও বাড়িয়ে দেন তাদের সতীর্থ ডগলাস কস্তা। ম্যাচের ৬৬ মিনিটে বার্নার্দেস্কির পরিবর্তে মাঠে নামেন ব্রাজিলিয়ান ডগলাস কস্তা। এর ৭ মিনিট পরে দিবালার পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে জালে বল জড়ান কস্তা। ফলে জুভেন্টাসকে ৩-০’তে এগিয়ে দেন তিনি।

এর চার মিনিট পর একটি সান্ত্বনাসূচক গোল পায় জেনোয়া। ম্যাচের ৭৭ মিনিটে একটি গোল পরিশোধ করে অ্যান্দ্রেয়া পিয়ামন্তি। যদিও তা কেবল গোলের ব্যবধানই কমায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই জয়ে সিরি আ’র ২৯ ম্যাচ শেষে ২৩ জয় আর তিনটি করে ড্র এবং হারে ৭২ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাস।

শেয়ার করুণ

Comments are closed.