টপ পোষ্ট

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কোয়ারেন্টাইনে

0

মালয়েশিয়ার মন্ত্রী পরিষদের বৈঠকে অংশ নেয়া এক কর্মকর্তার করোনা পজিটিভ এসেছে। তাই স্বেচ্ছায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।

গতকাল শুক্রবার পারদানা পুত্রায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় অর্থ কাউন্সিলের সভা শেষে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন কোয়ারেন্টাইনে যাওয়ার এ ঘোষণা দেন।

তিনি জানান, গত মঙ্গলবার পুত্রাজায়ায় মন্ত্রী পরিষদের বৈঠকে অংশ নেয়া একজন কর্মকর্তার স্বাস্থ্য পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসার ফলে স্বাভাবিকভাবেই তিনি আক্রান্ত হওয়ার শঙ্কায় রয়েছেন। এজন্য শুক্রবার রাত থেকে আগামী দুই সপ্তাহের জন্য স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এছাড়া ওইদিন মন্ত্রিসভায় যারা অংশ নিয়েছেন তাদেরও করোনা ভাইরাসের পরীক্ষা করে ১৪ দিনের জন্য নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে যাওয়া নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রতিটি বৈঠক সামাজিক দূরত্ব বজায় রাখা, পরিবারের বাইরে খুব প্রয়োজন না হলে অন্যান্য নাগরিকদের সঙ্গে যোগাযোগ কম রাখা, বাইরে সবার চলাফেরার ক্ষেত্রে ন্যূনতম দেড় মিটার দূরত্ব রাখা, দু’জনের বেশি মানুষ একসঙ্গে চলাফেরা না করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।

মালয়েশিয়ায় এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৩৭ জন। এর মধ্যে মারা গেছেন ১১৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৮৫৯ জন।

শেয়ার করুণ

Comments are closed.