টপ পোষ্ট

বিশ্বের যে ১২টি দেশে এখনও ছড়ায়নি করোনা

0

বিশ্বজুড়ে এক আতঙ্কের নাম করোনাভাইরাস। অনেক শক্তিশালী দেশকেও মৃত্যুপুরীতে পরিণত করে ছেড়েছে এই করোনা। আতঙ্কে ঘরবন্দী হয়ে পড়েছে সারাবিশ্বের মানুষ। তবে এই আতঙ্কের মধ্যেও নির্ভাবনায় আছে ১২টি দেশ। কারণ, দেশগুলোতে এখনও মহামারী করোনার সংক্রমণ ছড়ায়নি। খবর আল জাজিরার।

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে দিশেহারা বিশ্বের ২১৩টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চল। এসব দেশ ও অঞ্চলে আজ শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫১ লাখ ৯৪ হাজার ২১০ জন। প্রাণ কেড়ে নিয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৬২১ জনের।

এবার জেনে নেয়া যাক বিশ্বের কোন ১২টি দেশে এখনও পৌঁছায়নি মহামারি করোনাভাইরাস।

১. কিরিবাতি, ২. মার্শাল আইল্যান্ড, ৩. মাইক্রোনেসিয়া, ৪. নাউরু, ৫. উত্তর কোরিয়া, ৬. পালাউ, ৭. সামোয়া, ৮. সলোমান আইল্যান্ড, ৯. টেঙ্গো, ১০. তুর্কমেনিস্তান, ১১. ট্যুভালু এবং ১২. ভানুয়াতু।

সর্বশেষ করোনাভাইরাস ছড়িয়েছে কমোরস, লেসোথো, সাও তোমে অ্যান্ড প্রিন্সিপে ও তাজিকিস্তানে। এপ্রিলের ১৩ তারিখের পর থেকে এই ৪টি দেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৩ হাজার ৪৩১ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৫ লাখ ৫১ হাজার ৬৬৮ জন। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৫ হাজার ৭৮৬ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৯ হাজার ৬১৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুণ

Comments are closed.