টপ পোষ্ট

মিটফোর্ডের ৫ চিকিৎসকসহ ১২ জন করোনা আক্রান্ত

0

রোগীর স্বজনদের দেওয়া মিথ্যা তথ্যের কারণে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন চিকিৎসক, নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীরা। রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী জানান, সংক্রমিত হওয়াদের মধ্যে রয়েছেন হাসপাতালে কর্মরত সার্জারি ও গাইনি বিভাগের পাঁচজন চিকিৎসক, চারজন নার্স ও তিনজন অন্য স্বাস্থকর্মী।

তিনি আরও জানান, গত শনিবার সার্জারি বিভাগে ভর্তি হওয়া একজন রোগীর অস্ত্রোপচার হয়, সে অস্ত্রোপচারের সঙ্গে যারা যুক্ত ছিলেন, তারা সবাই আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত এক চিকিৎসক বলেন, ‘গত শনিবার সার্জারি বিভাগে একজন রোগী আসেন, তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেদিনই অপারেশন করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ওই সময় রোগীর স্বজনরা জানান, তারা মাদারীপুর থেকে এসেছেন।

কিন্তু অস্ত্রোপচার শেষে জ্ঞান ফেরার পর রোগীকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, তারা নারায়ণগঞ্জ থেকে এসেছেন। পরে চিকিৎসকরা কোভিড-১৯ টেস্ট করার সিদ্ধান্ত নেন। পরের দিন জানা যায়, রোগীর করোনা ভাইরাস পজিটিভ। তখনই ইমার্জেন্সি ওটি এবং পোস্ট অপারেটিভ ওয়ার্ড লকডাউন করা হয়।

চিকিৎসকরা বলেন, আমরা যারা সে রোগীর সঙ্গে ছিলাম তারা হোম কোয়ারেন্টিনে চলে যাই। নিজেদের টেস্ট করাই। কিন্তু যেটা রিপোর্ট এলো, তার জন্য একদমই প্রস্তুত ছিলাম না আমরা। আমাদের চারজন চিকিৎসক, চারজন নার্স ও তিনজন বয় করোনা ভাইরাস পজিটিভ। আরও কয়েকজনের রিপোর্ট আসবে।’

তবে আক্রান্তদের পরিবার ঝুঁকিতে থাকায় তাদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে জানিয়ে কাজী মো. রশিদ উন নবী বলেন, ‘শুধু একটা মিথ্যা তথ্যের জন্য এতগুলো মানুষ আজ ঝুঁকিতে। দয়া করে কেউ হাসপাতালে এসে মিথ্যা বলে আমাদের পরিবারের সদস্যদের জীবন বিপন্ন করবেন না।’

শেয়ার করুণ

Comments are closed.