টপ পোষ্ট

করোনাভাইরাস: মালয়েশিয়ায় লকডাউন ঘোষণা

0

অবশেষে লকডাউন ঘোষণা করলো মালয়েশিয়া সরকার। আজ সোমবার স্থানীয় সময় রাত ১০টায় জাতির উদ্দেশে এক ভাষণে প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন এ ঘোষনা দেন। এ সময় তিনি বলেন, ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।

করোনা ভাইরাসের প্রভাবে লকডাউন চলাকালীন ১৩ দিন সকল প্রকার সুপারশপ, পাবলিক প্লেস, চেইন শপ, মার্কেট, শপিং কমপ্লেক্স, মসজিদের সব ধরণের কার্যক্রম বন্ধের আওতায় থাকবে। এছাড়া দেশটির সব ধরনের অ্যাক্টিভিটি বন্ধ ঘোষণা করেছে সরকার।

এদিকে, বিকালের পর থেকে বিভিন্ন সুপার শপ বা মার্কেটগুলোতে উপচে পড়া ভীড় লহ্ম্য করা গেছে । ব্যস্ত হয়ে পড়েছেন খাদ্য মজুদ করতে।

আগে থেকে মালয়েশিয়ার মানুষের মাঝে এমন তৎপরতা দেখা না গেলেও, গতকাল ১৯০ জন ও আজ ১২৫ জনসহ ৫৫৩ জন করোনা আক্রান্ত শনাক্তের পর থেকেই জনমনে আতংক ছড়িয়ে পড়ে।

সোমবার মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা আদহাম বাবা সাংবাদিকদের জানান, সম্প্রতি পেতালিংজায়া মসজিদে তাবলীগে যোগদানের মধ্যে ৯৫ জনকে করোনায় আক্রান্তের রেকর্ড করা হয়েছে। সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫৩ জন। তিনি আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

শেয়ার করুণ

Comments are closed.