টপ পোষ্ট

আগামী মাসে খুলছে বাড্ডা ইউলুপ

0

রামপুরা-বাড্ডা রুটে যারা নিয়মিত যাতায়াত করেন তাদের কাছে এই সড়কে গণপরিবহন ও প্রাইভেট কারের দীর্ঘ সারি প্রতিদিনের একটি দৃশ্য। ওই এলাকার দীর্ঘ সময়ের যানজট নিরসনে মধ্যবাড্ডা এলাকায় নির্মাণ করা হয়েছে ইউলুপ। হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের বাড্ডা প্রান্তের ইউ আকৃতির গাড়ি পারাপার সেতু (ইউলুপ) নির্মাণ কাজের জন্যই মূলত এই রুটের যানজট ছিল। তবে যানজটের এই ভোগান্তির অবসান ঘটিয়ে আগামী মাসে চালু হতে যাচ্ছে ইউলুপটি।

বাড্ডার এই ইউলুপটি খুলে দিলে যানবাহনগুলো প্রগতি সরণি হয়ে ইউলুপ দিয়ে বাঁক নিয়ে বনশ্রী, আফতাবনগর, রামপুরা বা মালিবাগ অভিমুখে সহজেই যাতায়াত করতে পারবে। পাশাপাশি বাড্ডা পয়েন্টে সৃষ্ট ব্যাপক যানজটেরও নিরসন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

২০১৫ সালের মাঝামাঝিতে শুরু হওয়া বাড্ডা ইউলুপটির কাজের মেয়াদ বাড়িয়ে বর্তমানে সব কাজ প্রায় শেষের দিকে। বাকি থাকা কাজগুলো শেষ করে আগামী মাসে চালু হবে ইউলুপটি।

রামপুরায় প্রথম ইউলুপটি নির্মাণের পর যানজট নিরসনে সাফল্য পাওয়া গেছে তেমনিভাবে দৈর্ঘ্য ৪৫০ ও প্রস্থ ১০ মিটারের নকশা অনুযায়ী বাড্ডা ইউলুপের কাজ শেষ হলে ওই এলাকার যানজট নিরসন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

ইউলুপটি যান চলাচলের জন্য চালু হওয়া বিষয়ে হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (রাজউক) জামাল আক্তার ভূঁইয়া বলেন, ইউলুপ নির্মাণের সব কাজ শেষ। সব কিছু ঠিক থাকলে আগামী মাসে ইউলুপটি চালু হবে।

তিনি বলেন, এখনো দিন নির্ধারণ করা হয়নি। তবে এই মাসের শেষে কিংবা আগামী মাসের প্রথম সপ্তাহে খুলে দেয়া হবে ইউলুপ।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন