টপ পোষ্ট

সাকিব-তামিমদের পারিশ্রমিক বাড়ছে

0

গত বছর ক্রিকেটারদের বেতন বাড়িয়ে দ্বিগুণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ বছর ক্রিকেটারদের পারিশ্রমিক আরও বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন বিসিবির পরিচালক আকরাম খান।

দুদিন পরেই বিসিবির বোর্ড সভা। সেখানেই চূড়ান্ত হবে ক্রিকেটাদের নতুন মৌসুমের চুক্তি। চুক্তিতে ক্রিকেটারদের সংখ্যা কমলেও পারিশ্রমিক বাড়ার সম্ভাবনা রয়েছে বলছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সোমবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন,‘সবার সঙ্গে আলাপ-আলোচনা করে আমরা চূড়ান্ত করব। তবে চুক্তিতে ক্রিকেটারদের সংখ্যা কমবে।’

ক্রিকেটারদের পারিশ্রমিক প্রসঙ্গে বিসিবির এই পরিচালক বলেন, ‘বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়রা যে পারিশ্রমিক পায়, তা অন্য অনেক দেশেই কিন্তু এর চেয়েও কম। আমরা তো সাধারণত বাড়াই। গত বছর আমরা প্রায় শতভাগ বেতন বাড়িয়েছিলাম। যত দিন যাচ্ছে বেড়েই যাচ্ছে। ইনশাআল্লাহ এবারও বাড়বে’

গত বছর এ প্লাস ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে ৪ লাখ করা হয়। ‘এ’ ক্যাটাগরিতে ২ লাখ থেকে বাড়িয়ে করা হয় ৩ লাখ। ‘বি’ ক্যাটাগরিতে দেড় লাখ থেকে করা হয় আড়াই লাখ। ‘সি’ ক্যাটাগরিতে এক লাখ থেকে বাড়িয়ে করা হয় দেড় লাখ। আর ডি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় এক লাখ।

গত বছর পারিশ্রমিক শতভাগ বাড়ানো হলেও এবার হয়তো কিছুটা বাড়ানো হবে। তেমন ইঙ্গিতই দিলেন বিসিবির এ পরিচালক।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন