টপ পোষ্ট

ফেলে যাওয়া শিশুকে স্তন্যপান করালেন নারী পুলিশ কর্মকর্তা

0

একজন মায়ের জন্য সন্তান অনেক বড় সম্পদ। তবে মায়ের স্তন্যপান সাধারণ ব্যাপার হলেও অন্য কারো সন্তানকে স্তন্যপান করিয়ে জীবন ফিরিয়ে দেয়াটা বিরল। সাধারণত কেউ অন্য কারো সন্তানকে কোলে তুলে নিয়ে স্তন্যপান করাবেই না, আর সেখানে এক নারী পুলিশ কর্মকর্তা স্তন্যপান করিয়ে বিপন্ন এক শিশুর প্রাণ রক্ষা করলেন।

বলছি আর্জেন্টিনার এক নারী পুলিশ কর্মকর্তার কথা। সেলেস্টা আয়ালা নামের ঐ নারী পুলিশ কর্মকর্তা ’সোর মারিয়া লুদোভিকা চিল্ড্রেন্স হাসপাতালে কর্মরত অবস্থায় ছিলেন।

জানা যায়, কর্মরত অবস্থায় হঠাৎ ওই শিশুটির কান্নার আওয়াজ পান তারা। পড়ে হাসপাতালের চিকিৎসকদের কাছে তিনি অনুরোধ করেন দুধ খাওয়ানোর জন্য। কিন্তু হাসপাতালের কর্মীরা এতটাই ব্যস্ত ছিলেন যে, তারা সেই শিশুটিকে সেখানেই ফেলে রেখে দেন। পরে সেলেস্টা হাসপাতালের চেয়ারে বসেই শিশুটিকে কোলে নিয়ে নিজেই স্তন্য পান করান।

সেলেস্টার এমন পদক্ষেপ ক্যামেরাবন্দি করে ফেইসবুকে পোস্ট করেন তার সহকর্মী মারকোস হেরেদিয়া। মার্কোস তার ফেইসবুক পোস্টে লিখেছেন, হাসপাতাল কর্মীরা শিশুটিকে ’নোংরা’ বলে ধরতেও চায়নি।

ছবি ফেইসবুকে পোস্ট হতেই প্রায় দেড় লাখ লাইক হয়েছে। আর লাইক, শেয়ার ও ইতিবাচক কমেন্ট তো আছেই। শিশুটি একজন সিঙ্গেল মাদারের ষষ্ঠ ও কনিষ্ঠতম সন্তান। তবে হাসপাতালে সে কীভাবে এবং কার সঙ্গে এলো তা জানা যায়নি.

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন