টপ পোষ্ট

নিজের বুলেটপ্রুফ গাড়িটি বিক্রি করবেন ইমরান খান!

0

দেশের ধনীদের কর দেওয়ার আহ্বান জানিয়ে জীবন যাপনে বিলাসিতা ত্যাগ ও সংযমের ডাক দিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, ঋণের চাপ কমাতে দ্রুতই দেশজুড়ে কৃচ্ছ্রতা অভিযানও শুরু করা হবে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের বুলেটপ্রুফ গাড়িবহরের বেশিরভাগ গাড়ি বিক্রি করে দিয়ে নিজেই এ কৃচ্ছ্রতা অভিযানের উদ্বোধন করবেন বলেও জানিয়েছেন তিনি।

রোববার প্রধানমন্ত্রী হিসেবে জাতির উদ্দেশ্যে দেওয়া প্রথম ভাষণে ইমরান ঋণের মাত্রা ও দারিদ্রতা কমিয়ে ইসলামী কল্যাণমূলক ব্যবস্থায়‘নতুন পাকিস্তান’ গড়ে তোলার দিকে দৃষ্টি নিবদ্ধ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি বলেছেন, ‘ঋণ নিয়ে জীবনযাপন ও অন্য দেশের কাছ থেকে সহায়তা নিয়ে চলার বাজে অভ্যাস করেছি আমরা। কোনো দেশ এভাবে উন্নতি করতে পারে না। একটি দেশকে অবশ্যই নিজের পায়ে দাঁড়াতে হবে।’

কৃচ্ছ্রতা অভিযান পরিচালনায় কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর ইশরাত হুসেনের নেতৃত্বে একটি টাস্কফোর্স গঠন করা হবে বলে জানিয়েছেন তিনি।ঔপনিবেশিক আমলের মানসিকতা ও অভিজাত পাকিস্তানিদের বিলাসী জীবনযাপনের সমালোচনা করে পিটিআইর এ নেতা প্রাসাদোপম প্রধানমন্ত্রীর বাসভবনের বদলে তিন কক্ষবিশিষ্ট একটি ছোট বাসায় থাকবেন বলে ঘোষণা দেন।

প্রধানমন্ত্রীর জন্য নিয়োজিত ৫২৪ জন কর্মচারীর সংখ্যা কমিয়ে ২ এ নামিয়ে আনার ঘোষণাও দিয়েছেন তিনি। পাশাপাশি বুলেট প্রুফ গাড়ি বহরের অধিকাংশই বিক্রি করে দিয়ে রাষ্ট্রীয় কোষাগারের ঘাটতি মোকাবিলার পরিকল্পনার কথা জানিয়েছেন।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন