টপ পোষ্ট

সাবেক এমপি তানভীর ইমামের অবৈধ সম্পদের খোঁজে দুদক

0

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রভাবশালী উপদেষ্টা এইচটি ইমামের ছেলে সিরাজগঞ্জ-৪ আসনের সাবেক এমপি তানভীর ইমামের অনিয়ম দুর্নীতি লুটপাট নিয়ে একুশে টেলিভিশনে অনুসন্ধানী সংবাদ প্রচারের পর তার বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) কমিশন থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে গত ২২ আগস্ট একুশে টেলিভিশনে সাবেক এমপি তানভীর ইমামের বিদেশে বিপুল পরিমাণ অর্থপাচার, সরকারি প্রকল্পে অনিয়ম, লুটপাট, চাকরি বাণিজ্য, প্রভাব বিস্তার করে দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়।

এ প্রতিবেদনে উল্লেখ করা হয়, দুর্নীতি অনিয়ম করে তানভীর ইমাম অবৈধভাবে আয় করে তিনি বিদেশে পাচার করেছেন প্রায় ৫ হাজার কোটি টাকা। এছাড়া আমেরিকা, বুলগেরিয়া, দুবাই, মালয়েশিয়া, ভারত এবং দেশে বিপুল পরিমাণ সম্পদ করেছেন। এ কাজে তার সহযোগী আওয়ামী লীগ নেতারা পিছিয়ে নেই। এতে একইভাবে আরেক সাবেক এমপি আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলামের দুর্নীতির বিষয়ও উঠে আসে।

দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ খায়রুল হক জানান, একটি দায়িত্বশীল গণমাধ্যমে সাবেক এমপি তানভীর ইমামের দুর্নীতি, অনিয়ম ও দেশে-বিদেশে গড়া বিপুল সম্পদের বিষয়ে সংবাদ প্রকাশ হওয়ায় দুদক প্রধান কার্যালয় তার অবৈধভাবে অর্জিত সম্পদের অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.