টপ পোষ্ট

এখনো অচল ফেনীর ৭৫ শতাংশ মোবাইল টাওয়ার: বিটিআরসি

0

বন্যাদুর্গত জেলা ফেনীতে এখনো স্বাভাবিক হয়নি টেলিযোগাযোগ সেবা। জেলার ৭৫ শতাংশ মোবাইল নেটওয়ার্ক টাওয়ার অচল অবস্থায় আছে। সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় বিটিআরসি (বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন) এ তথ্য জানায়।

সোমবার বিকাল ৫টা পর্যন্ত বিটিআরসির হালনাগাদকৃত তথ্য অনুযায়ী, বন্যাকবলিত ১১ জেলায় ১৪ হাজার ৫৫১ টাওয়ারের মধ্যে ১ হাজার ৮টি অচল অবস্থায় আছে। সবচেয়ে বেশি অচল টাওয়ার ফেনীতে। এই জেলার ৬৫৩ টির মধ্যে ৪৯৩টিই অচল।

বিটিআরসি জানিয়েছে, টেলিযোগাযোগ সেবা স্বাভাবিক করতে মোবাইল অপারেটর এবং টাওয়ারকো অপারেটরদের টেকনিক্যাল লোকবল, নেটওয়ার্ক সরঞ্জাম, জেনারেটর, জ্বালানি ইত্যাদি পরিবহনের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ চলছে।

বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান বলেন, ফেনীর ফুলগাজী উপজেলায় মোবাইল অপারেটর রবি এবং টাওয়ারকো অপারেটর সামিট ও ইডটকোর সঙ্গে সমন্বয় করে নেটওয়ার্ক পুনঃস্থাপন কার্যক্রম ত্বরান্বিত করার জন্য দুটি স্পিডবোট সরবরাহ করা হয়েছে। সোনাগাজী ও ছাগলনাইয়া উপজেলাতেও দুটি করে স্পিডবোট পাঠানো হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.