টপ পোষ্ট

কবে থেকে চলবে মেট্রোরেল, জানাল কর্তৃপক্ষ

0

মেট্রোরেলের কর্মকর্তা ও কর্মচারীরা নিজ নিজ কাজে যোগদান করেছেন। ফলে আগামী রোববার থেকে মেট্রোরেল চালু করা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২০ আগস্ট) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক প্রেস ক্লাবের মেট্রোরেল স্টেশন পরিদর্শন করে এসব কথা বলেন।

মেট্রোরেলের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এটি অতিদ্রুত চালুর বিষয়ে আলোচনা হয়েছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনাও দিয়েছেন মো. এহছানুল হক।

তবে মেট্রোরেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ এ দুটি স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান তিনি।

তবে গত সাপ্তাহে অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (১৭ আগস্ট) থেকে মেট্রোরেল চালু করার কথা বলা হয়েছিল। কিন্তু মেট্রোরেল পরিচালনার সঙ্গে সরাসরি জড়িত প্রায় ৭০০ কর্মচারী কর্মবিরতি পালন করায় সেবাটি চালু করতে পারেনি ডিএমটিসিএল কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছিল, দুর্বৃত্তদের আগুনে ক্ষতিগ্রস্ত দুটি স্টেশন ছাড়া সব স্টেশন যাত্রী ওঠানামার জন্য প্রস্তুত। তবে কর্মকর্তা-কর্মচারীরা ৬ দফা আদায়ের দাবিতে কর্মবিরতি পালন করছেন। এ কারণে মেট্রোরেল চলাচল শুরু করা যাচ্ছে না।

শেয়ার করুণ

Comments are closed.