টপ পোষ্ট

ভারত-পাকিস্তানের ভবিষ্যত অধিনায়কের দৌড়?

0

ভারত-পাকিস্তান ক্রিকেট দ্বৈরত চিরাচরিত নিয়মে পরিণত হয়েছ। এক অনুসন্ধানে কারা হতে পারে আগামির অধিনায়ক।সেখানে ক্রিকেট বিশ্লেষকরা আট দেশের আটজন তারকার নাম প্রকাশ করে। যেখানে প্রশ্ন উঠে কোহলির পর কে হবেন ভারতের অধিনায়ক?

এই প্রশ্নের উত্তরে সবার আসে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার নাম। ২৩ বছর বয়সী মুম্বাই ইন্ডিয়ান্সের এই তারকা ক্রিকেট কিংবদন্তি শচীনের আবিষ্কার। আইপিএলে নিজের অভিষেক ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ব্যাটিং নেমে দ্বিতীয় বলেই ছক্কা হাকান। শচীন টেন্ডুলকারের ভবিষ্যদ্বাণী করেছিলেন একদিন এই ছেলে জাতীয় দলের হয়ে খেলেবে। হয়েছেও তাই। নিশ্চিতভাবে বলা যায় ভারতের পরবর্তি অধিনায়কের নির্বাচনে পান্ডিয়া হবে সৌরভ, শচীনদের প্রথম পছন্দ।

ভঙ্গুর পাকিস্তান দলকে এক সুতায় বেধে রেখে ভালই প্রশংসা কুড়িয়েছেন অধিনায়ক সরফরাজ। তবে কে হবেন সরফরাজের উত্তরসূরী? এই তালিকায় সবার আগে আছে পাকিস্তানের বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান ২২ বছর বয়সী বাবর আজম। তিনি ২০১২ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তান দলের অধিনায়কত্ব করেন। যেখানে তিনি তার দলের জন্য সর্বোচ্চ রান সংগ্রহকারীও হন। ২০১৬ সালের শেষ দিকে পাকিস্তান দলে অভিষেক হয় এই তরুণের। মাত্র ৪১ ওডিআইতে ৭ সেঞ্চুরি করে রীতিমেতা হৈ চৈ পেলে দিয়েছেন ক্রিকেট দুনিয়ায়।

এছাড়া সেই বিশ্লেষণে বাকি ৬ দেশের ভবিষ্যত অধিনায়ক হিসিবে যাদের নাম প্রকাশ পেয়েছে তারা হলেন। শ্রীলঙ্কার আসেলা গুণারত্মে, বাংলাদেশের সাব্বির রহমান, দক্ষিণ আফ্রিকার ডি কক, নিউজিল্যান্ডের টম লাথাম, ইংল্যান্ডের বেন স্টোকস ও অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন