টপ পোষ্ট

দেউলিয়া হয়েও ঘুরে দাঁড়িয়েছেন যে তারকারা

0

বলিউডের এমন কয়েকজন তারকা আছেন যারা একসময় দেউলিয়া হয়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছেন। আজ জেনে নিন বলিউডের এমন পাঁচ তারকা সম্পর্কে….

অমিতাভ বচ্চন:
বলিউডের শাহেনশাও এক সময় গদিচ্যুত হয়েছিলেন। ২০০০ সাল থেকে আর্থিক অবস্থার অবনতি হয় অমিতাভের। তার স্বপ্নের প্রতিষ্ঠান ‘এবিসিএল’ ৯০ কোটি টাকা দেনার দায় দেউলিয়া ঘোষিত হয়েছিল। সর্বস্বান্ত হয়ে নিজের বাড়িও বন্ধক রাখতে বাধ্য হয়েছিলেন অমিতাভ। কিন্তু, পরে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দিয়ে দুর্দান্তভাবে কামব্যাক করেন তিনি।

শাহরুখ খান:
বলিউড বাদশা তিনি। তবে তাকেও এক সময় সর্বস্বান্ত হতে হয়েছিল। তার প্রযোজনায় প্রায় ১৫০ কোটি রুপি বাজেটের ছবি ‘রা ওয়ান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর সর্বস্বান্ত হয়ে যান বলি বাদশা। তবে দমে যাননি। পরবর্তীকালে অন্যান্য ছবি থেকে সেই ঘাটতি পূরণ করেন শাহরুখ।

জ্যাকি শ্রফ:
নিজের প্রডাকশন হাউসে বড়সড় লোকসানের মুখোমুখি হন জ্যাকি শ্রফ। ২০০৮ সালে তার আর্থিক অবস্থার এতটাই অবনতি হয় যে প্রযোজক সাজিদ নাদিয়াওয়ালার থেকে বড় অঙ্কের টাকা ধার করেন তিনি। পরে সেই ধারও শোধ করতে পারছিলেন না জ্যাকি। সালমান খান তাকে এই অবস্থা থেকে উদ্ধার করেন।

প্রীতি জিনতা:
বড় পর্দা থেকে দীর্ঘদিনের বিরতি নিয়ে ‘ইশক ইন প্যারিস’ সিনেমা দিয়ে কামব্যাক করেন প্রীতি। কিন্তু, বক্স-অফিসে সিনেমাটি বড়সড় ধাক্কা খায়। শোনা গিয়েছিল, নিজের প্রোডাকশন হাউসের কর্মীদের বেতন দিতেও পারেননি প্রীতি। পরে, ধীরে ধীরে বিপদ কাটিয়ে ওঠেন এ নায়িকা।

গোবিন্দ:
এক সময় চূড়ান্ত আর্থিক দুর্দশার মুখোমুখি হয়েছিলেন গোবিন্দ। শোনা যায়, দেনার দায়ে প্রায় দেউলিয়া অবস্থা হয়েছিল তার। পরবর্তীকালে সালমান খানের সঙ্গে ‘পার্টনার’ ছবি দিয়ে কামব্যাক করেন এ তারকা। তাকে এই অবস্থা থেকে উদ্ধার করতে সালমানেরও বিশেষ ভূমিকা ছিল বলে জানা যায়

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন