টপ পোষ্ট

অবশেষে ‘অ্যাভাটার’কে টপকালো ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’

0

সুপারহিরোরা অবশেষে সক্ষম হয়েছে। টপকাতে পেরেছে বিশ্বের সর্বোচ্চ আয়ের সিনেমা ‘অ্যাভাটার’কে। মুক্তির ১৩ সপ্তাহে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তকমা নিজের করে নিয়েছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’। মার্ভেল স্টুডিওসের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এত দিন পর্যন্ত বিশ্বের সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমা ছিল ‘অ্যাভাটার’। জেমস ক্যামেরন পরিচালিত এই সিনেমার আয় ছিল ২৩ হাজার ৫শ ২৫ কোটি ৮ লাখ ৮৯ হাজার টাকা। ডিজনি প্রোডাকশনের এই সিনেমা মুক্তি পেয়ছিল ২০০৯ সালে। যার ফলে টানা ১০ বছর ধরে বিশ্ব সিনেমায় শীর্ষস্থানটি দখল করে ছিল সিনেমাটি।

তবে এবার ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ সেই রেকর্ড ভেঙে দিয়েছে। মার্ভেল স্টুডিওসের তথ্য মতে, এই সিনেমার বর্তমান আয় ২৩ হাজার ৬শ ২ কোটি ৫ লাখ ১৯ হাজার ৫শ টাকা।

সর্বাকালের সর্বোচ্চ আয়ের পাশাপাশি ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ সিনেমার আরও একটি রেকর্ডও রয়েছে। সেটা হচ্ছে সবচেয়ে কম সময়ে ১ বিলিয়ন ডলার আয়। যা বাংলাদেশি টাকায় ৮ হাজার ৪শ ৬২ কোটি ৫৫ লাখ টাকা। এই টাকা আয় করতে সিনেমাটি সময় নিয়েছিল মাত্র এক সপ্তাহ।

এদিকে মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স’এর এই সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন ডিজনি স্টুডিয়োর কো-চেয়ারম্যান এবং ক্রিয়েটিভ অফিসার অ্যালান হর্ন। তিনি বলেছেন, ‘মার্ভেল স্টুডিওসের সবাইকে অসংখ্য অভিনন্দন। অ্যাভেঞ্জারস ফ্যানদের অভিনন্দন এই উচ্চতায় তারা সিনেমাটিকে পৌঁছে দেয়ার জন্য।

মার্ভেল স্টুডিওসের সুপারহিরো ভিত্তিক সিনেমা ফ্র্যাঞ্চাইজি অ্যাভেঞ্জার্স। এই সিরিজের সর্বশেষ সিনেমা ছিল ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’। সিনেমাটি পরিচালনা করেছেন নির্মাতা সহোদর অ্যান্থনি রুশো ও জো রুশো।

এদিকে ‘অ্যাভাটার’-সিরিজের পরবর্তী সিক্যুয়েল আসতে চলেছে ২০২১ সালে। তাই ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’-এর রেকর্ড কতদিন টিকে থাকে, সেটা সময়ই বলে দেবে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন