টপ পোষ্ট

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ

0

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ফেসবুকে তাদের ভেরিফাইড পেইজে বিষয়টি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি ও জয়ের জন্য একজন নতুন নেতাকে সুযোগ করে দেয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন ফিঞ্চ।

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেটাই এ সংস্করণে তাঁর শেষ ম্যাচ। তবে টি-টোয়েন্টি সংস্করণে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

বিদায়ের খবর জানিয়ে ফিঞ্চ বলেন, “এই যাত্রাটা দারুণ ছিল, বেশ কিছু অবিশ্বাস্য স্মৃতি আছে এ যাত্রায়। দারুণ এক ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে বেশ ভাগ্যবান মনে করছি। সমানভাবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি যেসব মানুষের সঙ্গে খেলেছি ও পর্দার আড়ালে যারা ছিলেন তাদের সঙ্গে কাজ করতে পেরে।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি এক বিবৃতিতে ফিঞ্চের প্রতি শুভকামনা জানিয়ে বলেছেন, “অস্টেলিয়ান ক্রিকেটের পক্ষ থেকে অ্যারনকে অভিনন্দন জানাই তার অবদানের জন্য। সে একদিনের ক্রিকেটকে অনেক কিছু দিয়েছে, অস্ট্রেলিয়াকে এগিয়ে নিতে সাহায্য করেছে।”

২০১১ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেকের ১৪৫ ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী এই ওপেনার। এর মধ্যে ৫৪ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩ সালে অভিষেকের পর ৫০৪১ রান করেছেন গড় ৩৯.১৩, ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও।

অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২০১৫ বিশ্বকাপ।

তবে, এই ফরম্যাটে বেশ কিছু দিন ধরেই রানে ছিলেন না অস্ট্রেলিয়ান এই ওপেনার। ওয়ানডেতে চলতি বছর ১৩ ম্যাচে মোটে করেছেন ১৬৯ রান। গত ১২ ইনিংসের ৫টিতেই আউট হয়েছেন শূন্য রানে। ঘরের মাঠে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে জিম্বাবুয়ের কাছেও।

শেয়ার করুণ

Comments are closed.