টপ পোষ্ট

প্রথম দিনে কত আয় রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’র?

0

সম্প্রতি মুক্তি পেয়েছে রণবীর কাপুর আর আলিয়া ভাটের ব্রহ্মাস্ত্র। হিন্দি, তামিল, তেলেগু, কানাড়া ও মালয়ালাম মোট ৫টি ভাষায় মুক্তি পায় ব্রহ্মাস্ত্র। কিন্তু কেমন ফল পেলো ব্রহ্মাস্ত্র প্রথম দিনে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) মুক্তির দিনেই এই সিনেমা আয় করেছে ৩৫-৩৬ কোটি। রিপোর্ট বলছে, শনি-রবিবারে ব্যবসার অঙ্ক আরও বাড়বে।

ছুটির দিন ছাড়া মুক্তি পেয়েও, অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই সিনেমা প্রথমদিনে আয় করল ৩৫-৩৬ কোটি টাকা। রণবীরের সঞ্জুর রেকর্ডও ছাপিয়ে গিয়েছে এই সিনেমা। যা ২০১৮ সালে মুক্তির দিনে আয় করেছিল ৩৪.৭৫ কোটি।

এই সিনেমার অ্যাডভান্স বুকিংই বক্স অফিসে ছাপ ফেলতে সাহায্য করেছে। শুক্র-শনি-রবি মিলিয়ে ৬০ কোটিরও বেশি বুকিং হয়ে গিয়েছিল। যদিও খানিকটা ভয়ে ভয়েই ছিল গোটা টিম। রণবীরকে এটাও বলতে শোনা গিয়েছিল, প্রি-বুকিংয়ের উপর খুব একটা ভরসা তার নেই। কারণ এখনও সিনেমা দেখেননি দর্শকরা। তাই হয়তো যে কোনও সময় বদলে যেতে পারে খেলা।

বক্স অফিস ইন্ডিয়া ডটকম-এর রিপোর্ট অনুসারে, ব্রহ্মাস্ত্র ব্যবসা করেছে সব ভাষা মিলিয়ে ৩৫-৩৬ কোটি। রিপোর্ট বলছ্‌ শুধু হিন্দি ভার্সন আয় করেছে ৩২-৩৩ কোটি মতো। সঙ্গে মনে করা হচ্ছে শনি আর রবি মিলিয়ে সিনেমার বিশ্বব্যপী আয় ৮-১০ মিলিয়ান হয়ে যাবে।

ছুটির দিন ছাড়া মুক্তি পেয়ে সবচেয়ে বেশি আয় করেছিল এসএস রাজামৌলির ‘বাহুবলি ২’। আয় ছিল ৪১ কোটি। এই সিনেমা তেলেগু আর তামিলে তৈরি হয়েছিল আর হিন্দিতে ডাবিং হয়েছিল।

যদিও চলচ্চিত্র সমালোচকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।

গণমাধ্যমে প্রকাশিত রিভিউ বলছে, “এই ছবির চিত্রনাট্যের বাঁধন কখন কখনও একটু বেশিই জটিল মনে হবে আপনার। পাশাপাশি ২ ঘন্টা ৪৫ মিনিট দীর্ঘ সিনেমা আপনার ধৈর্যের পরীক্ষা নিতে পারে, এমনটা অস্বীকার করবার জায়গা নেই। সিনেমার প্রথমার্ধের ২০ মিনিট খুব অনায়াসে ছেঁটে ফেলতে পারতেন পরিচালক।”

এ দিকে মুক্তির আগে থেকে ‘ব্রহ্মাস্ত্র’র পাইরেসি ঠেকাতে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছিল। তবুও শেষ রক্ষা হলো না। প্রথমদিনই অনলাইনে ফাঁস হয়ে গেছে এই সিনেমা।
সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করুণ

Comments are closed.