টপ পোষ্ট

মুহিবুল্লাহ হত্যা: গ্রেপ্তারকৃত রোহিঙ্গা ইলিয়াছের জবানবন্দি

0

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি রোহিঙ্গা মোহাম্মদ ইলিয়াছ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

রোববার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান।

তিনি জানান, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় এই পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে প্রত্যেককে ৩ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে শনিবার মোহাম্মদ ইলিয়াছকে আদালতে আনা হয়। পরে সে কক্সবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. হেলাল উদ্দিনের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এর আগে গত রোববার (৩ অক্টোবর) দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে-৫ এ অভিযান চালিয়ে রোহিঙ্গা মো. ইলিয়াস (৩৫) আটক করে এপিবিএন। এছাড়াও শুক্রবার (১ অক্টোবর) দুপুরে হত্যায় জড়িত সন্দেহে মোহম্মদ সেলিমকে (৩৩) এবং শনিবার ভোরে রোহিঙ্গা জিয়াউর রহমান ও আব্দুস সালামকে গ্রেফতার করে ১৪ এপিবিএন। ওই দিন বিকেলে উখিয়া থানা পুলিশ শওকত উল্লাহ (২৩) নামে আরেকজনকে কুতুপালং ক্যাম্প থেকে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা করেন তার ছোট ভাই হাবিবউল্লাহ।

শেয়ার করুণ

Comments are closed.