টপ পোষ্ট

কলকাতায় মিথিলার নতুন মিশন

0

রাফিয়াত রশিদ মিথিলা। তিনি এখন কলকাতার বউ। এপার বাংলার এই অভিনেত্রী ধীরে ধীরে নিজের অবস্থান তৈরি করছেন ওপার বাংলাতে। মাসখানেক আগে ওপার বাংলায় নিজের প্রথম সিনেমা ‘মায়া’র শুটিং শেষ করেছেন। কিছুদিন আগে পাওয়া গেলো নতুন খবর। রিঙ্গো ব্যানার্জির ‘আ রিভার ইন হ্যাভেন’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী মিথিলা। সেই রেশ কাটতে না কাটতেই জানা গেল আরও একটি সু-সংবাদ। কলকাতার আরো দুই নতুন সিনেমাতে দেখা যাবে তাকে।

পরিচালক অরুণাভ খাসনবিশ এর অ্যান্থলজি সিনেমা ‘নীতিশাস্ত্র’তে অভিনয় করবেন মিথিলা। দীর্ঘদিন ধরে সহকারী পরিচালক হিসেবে কাজ করা অরুণাভের সিনেমাটি চার ছোট সিনেমার সমষ্টি। এতে মিথিলা ছাড়াও আছেন ইমন চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী, রজতাভ দত্ত, শান্তিশাল মুখোপাধ্যায় প্রমুখ। এ সিনেমা দিয়েই গায়িকা ইমনের অভিষেক হচ্ছে অভিনয়ে।

নতুন এ সিনেমা প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে মিথিলা বলেন, ‘এপার বাংলার সকলের কাজের সঙ্গে এখনো ভালো করে পরিচিত হইনি। এই মুহূর্তে ভালো চিত্রনাট্য আর বলিষ্ঠ চরিত্র দেখে কাজ বেছে নিচ্ছি।’

সিনেমাতে চিকিৎসকের গল্পে দেখা যাবে মিথিলাকে। তাঁর অভিনীত ছোট সিনেমার নাম ‘ধী’। যেখানে আরো আছেন বাসবদত্তা চট্টোপাধ্যায়।

এদিকে কলকাতার কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে নিয়ে জোড়া বায়োপিক তৈরি হচ্ছে। যার একটিতে অভিনয় করবেন মিথিলা। সেটির পরিচালক রাজর্ষি দে। যিনি মিথিলার প্রথম সিনেমা ‘মায়া’র পরিচালক।

ওপার বাংলার গণমাধ্যম জানিয়েছে, মদনের বায়োপিকে পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে দেখা যেতে পারে মিথিলাকে। তবে সিনেমাতে মিথিলার অভিনয়ের খবর নিশ্চিত করলেও কোন চরিত্রে তাঁকে দেখা যাবে তা এখনও জানাননি পরিচালক।

এদিকে কলকাতার এতগুলো সিনেমাতে অভিনয় করা নিয়ে দারুণ খুশি মিথিলার স্বামী ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সম্প্রতি ‘নীতিশাস্ত্র’ সিনেমাতে মিথিলার অভিনয়ের খবর শেয়ার করে সৃজিত সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘তাঁর (মিথিলা) অর্জন আমার চেয়েও বেশি। কাকতালীয়ভাবে তিনি আমার স্ত্রী।’

শেয়ার করুণ

Comments are closed.