টপ পোষ্ট

৪২তম বিসিএস: ৪ হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ

0

৪২তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে পিএসসির ওয়েবসাইটে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হয়েছে। এই তালিকা থেকে মেধাক্রম অনুসারে চার হাজার চিকিৎসককে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

চলমান মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে এই বিশেষ বিসিএসের মাধ্যমে শুরুতে ২ হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও, পরে আরও দুই হাজারসহ মোট চার হাজার চিকিৎসক নেয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

বিষয়টি নিশ্চিত করে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে জানান, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে এই বিসিএসের মাধ্যমে প্রথমে দুই হাজার, পরে আরও দুই হাজারসহ মোট চার হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হচ্ছে। বিকেলে পিএসসির বিশেষ সভা শেষে ফল প্রকাশের সিদ্ধান্ত হয়। এই বিশেষ সভায় ৪২তম বিশেষ বিসিএসের ফলাফল অনুমোদন দেয়া হয়।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, প্রথমে ৪২তম বিশেষ বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা থাকলেও সরকারের বিশেষ ক্ষমতাবলে এখান থেকে আরও দুই হাজার অর্থাৎ মোট ৪ হাজার চিকিৎসক নিয়োগর সিদ্ধান্ত নেয়া হয়। সরকারের ইচ্ছায় দ্রুত সময়েই এই চিকিৎসকদের নিয়োগ প্রক্রিয়া শেষ করে তাদের পদায়ন করা হবে। এ বিষয়েও সরকারের বিভিন্ন দফতর কাজ করে যাচ্ছে।

জানা গেছে, গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় (লিখিত) অংশ নেন ৩১ হাজার পরীক্ষার্থী। এর এক মাস পর গত ২৯ মার্চ এই বিশেষ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন। সেখান থেকেই মেধা ক্রমানুসারে ৪ হাজার চিকিৎসক নিয়োগের তালিকা প্রকাশ করেছে পিএসসি।

শেয়ার করুণ

Comments are closed.