টপ পোষ্ট

অক্সিজেন কিনতে ৫০ হাজার ডলার দিলেন কামিন্স

0

মন ছুঁয়ে নিলেন কলকাতা নাইট রাইডার্সের পেস বোলার প্যাট কামিন্স। ভারতের এই দুঃসময়ে সাহায্যের হাত বাড়ালেন অজি স্পিডস্টার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তহবিলে দিলেন ৫০ হাজার মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭ লক্ষ ৩৬ হাজার ৭৫৯ টাকা) অনুদান।

টুইটারে এক বিবৃতি দিয়ে এই কথা জানিয়েছেন কামিন্স নিজেই। সেইসঙ্গে বাকিদেরও আবেদন করেছেন এগিয়ে আসার জন্য।

কামিন্স বলছেন, “ভারত আমার হৃদয়ের কাছের একটা দেশ। যখনই এখানকার মানুষের সান্নিধ্যে এসেছি তাঁদের উষ্ণতা ও মহানুভবতা পেয়েছি। এই মুহূর্তে ভারতের বহু মানুষের যন্ত্রণার কথায় আমি সত্যিই ব্যথিত। এই আলোচনা বারবার উঠে এসেছে যে, ভারতে করোনা সংক্রমণের হার যেখানে এত বেশি তার মধ্যে আইপিএল আয়োজন করা উপযুক্ত কি না! কিন্তু আমাকে এটা বলা হয়েছে যে, লকডাউন পরিস্থিতিতে কয়েক ঘণ্টার আইপিএল মানুষকে আনন্দ দেয়। নাহলে এটা দেশটির জন্য খুব কঠিন একটা সময়। এ কথা ভারত সরকারও জানে।”

কামিন্স জানেন যে, এই মুহূর্তে ভারতে অক্সিজেনের জন্য হাহাকার চলছে। তাই তিনি চাইছেন তাঁর সামান্য অনুদানের টাকায় হাসপাতালে অক্সিজেন কেনা হোক। তিনি লিখেছেন, “কোটি কোটি মানুষের কাছে এই আইপিএলের মাধ্যমেই পৌঁছে যেতে পারি। আমি পিএম কেয়ার্স ফান্ডে আমার সামান্য অবদান রেখেছি। চাইব ওই টাকায় দেশের হাসপাতালগুলির জন্য অক্সিজেন কেনা হোক। আমি ৫০ হাজার মার্কিন ডলার দিয়েছি। আমি আবেদন করব, বাকি আইপিএল প্লেয়ারদেরও এগিয়ে আসার জন্য৷”

গতবছর কামিন্সকে ১৫ কোটি টাকায় দলে নিয়েছিল কেকেআর। এই মৌসুমে তিনি শুধু মাঠেই অবদান রাখছেন না। ভারতের মানুষের পাশে দাঁড়িয়ে জীবনের ময়দানেও মহাতারকা হয়ে উঠলেন এই অজি তারকা।

শেয়ার করুণ

Comments are closed.