টপ পোষ্ট

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

0

লা লিগায় বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ফিরল শিরোপাধারীরা। এর আগে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে ছিল বার্সা আর তিনে ছিল রিয়াল। এবার গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গেতাফের বিপক্ষে ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেরলঁদ মঁদি। লিগে এই প্রথম টানা দুটি জয় পেল রিয়াল।

যদিও এই ম্যাচে একাদশ সাজাতে ওলট-পালট করতে হয়েছে কোচ জিদানকে। কেননা সের্হিও রামোস, এদেন আজার, ফেদে ভালভেরদেসহ আট জন চোটাক্রান্ত। হলুদ কার্ডের খাড়ায় নিষিদ্ধ টনি ক্রুস। নিয়মিতদের মধ্যে মাত্র ১২ জন সুস্থ খেলোয়াড়কে নিয়ে দল সাজান জিদান।

তবে শুরু থেকেই আধিপত্য ধরে রাখে রিয়াল। কিন্তু আক্রমণে ছিল না তেমন ধার। তারপরও শুরুর দিকেই দারুণ দুটি সুযোগ পায় তারা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। তাই প্রথমার্ধ গোলশূন্য থাকতে হয়েছে রিয়ালকে।

দ্বিতীয়ার্ধে নেমেও আরও কয়েকটি ভালো সুযোগ নষ্ট হয় রিয়ালের। অবশেষে ৬০তম মিনিটে গোলের খড়া কাটে তাদের। ডান দিক থেকে ভিনিসিউস জুনিয়রের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। এ নিয়ে আসরে তার গোল হলো ১১টি।

এর ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে মঁদি। বাঁ দিক থেকে মার্সেলোর বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে পাঠান মঁদি। আসরে মার্সেলোর এটি প্রথম অ্যাসিস্ট, আর মঁদির প্রথম গোল।

বাকী সময়ে কোন পক্ষই আর গোলের দেখা পায়নি। ফলে দুই গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিন নম্বরে। আর ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো মাদ্রিদ।

শেয়ার করুণ

Comments are closed.