টপ পোষ্ট

আফগান ক্রিকেটার নাজিব তারাকাইর মৃত্যু

0

আফগানিস্তান জাতীয় দলের ক্রিকেটার নাজিবুল্লাহ তারাকাই মৃত্যুবরণ করেছেন। গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন তিনি। এরপর থেকেই হাসপাতালের আইসিইউতে চিকিৎসা চলছিল তার। সেখান থেকে না ফেরার দেশে চলে যান আফগান ক্রিকেটের অন্যতম সদস্য।

মঙ্গলবার (৬ অক্টোবর) তারাকাইয়ের মৃত্যুর খবর জানিয়ে টুইট করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

নিজেদের টুইট বার্তায় এসিবি লিখেছে, ‘এসিবি এবং ক্রিকেট পাগল আফগানরা আজ শোকাহত, জাতীয় দলের আক্রমণাত্মক ব্যাটসম্যান এবং দারুণ এক মানুষ নাজিব তারাকাই (২৯) গাড়ি দুর্ঘটনায় আমাদের শোক এবং হতাশায় ভাসিয়ে মৃত্যুবরণ করেছে। আল্লাহ তার প্রতি ক্ষমাশীল হোন।’

নিজ শহরে গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছিলেন নাজিব। মুদি দোকান থেকে বাজার শেষে ঘরে ফেরার পথে একটি প্রাইভেটকারের সঙ্গে দুর্ঘটনার শিকার হোন এই ক্রিকেটার।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড এই ক্রিকেটারের চিকিৎসার ব্যবস্থা করে। তাকে আইসিইউতেও রাখা হয়। প্রয়োজনে দেশের বাইরে পাঠানোরও উদ্যোগ নেয়ার কথা ভাবছিল দেশটির ক্রিকেট বোর্ড।

তারাকাই সবশেষ মাঠে নামেন ঘরোয়া শাপাজিসা ক্রিকেট লিগে মাইস আইনাক নাইটসের হয়ে। ম্যাচটিতে ৩২ রানের ইনিংস খেলেছিলেন ক্ষণজন্মা এই ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেটে তারেকাইয়ের অভিষেক হয় ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে। জাতীয় দলের জার্সিতে এই ক্রিকেটার ১২টি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে খেলেছেন। দলের হয়ে সর্বশেষ ২০১৯ সালে মাঠে নেমেছিলেন নাজিব তারাকাই। সেই ম্যাচেও প্রতিপক্ষ হিসেবে খেলেছেন বাংলাদেশের বিপক্ষে।

এর দুই দিন আগে রাস্তায় বোমা হামলায় মারা গিয়েছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি। ৩৬ বছর বয়সী এই আফগান আম্পায়ার ২০১৭ সালে দেশটির ঘরোয়া গাজী আমানউল্লাহ খান আঞ্চলিক ওয়ানডে এবং ২০১৭-১৮ মৌসুমে শাহ আবদালি চার দিনের ম্যাচের টুর্নামেন্টে আম্পায়ারিং করেন।

শেয়ার করুণ

Comments are closed.