টপ পোষ্ট

শপিং মল, কাপড়ের মার্কেট বন্ধের সিদ্ধান্ত

0

বাংলাদেশসহ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা আতঙ্কের কারণে আগামী এক সপ্তাহ (২৫ থেকে ৩১ মার্চ) ঢাকা মহানগরের সকল শপিং মল, কাপড়ের মার্কেট ও বিপণী বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন দোকান মালিকরা। রোববার (২২ মার্চ) এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এক জরুরী বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা মহানগর দোকান মালিক সমিতি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধ ও বর্তমান পরিস্থিতি মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতাল, ক্লিনিক, প্রাথমিক স্বাস্থ্য সেবা, ঔষধের দোকান, ব্যাংক-এটিএম বুথ, ফলের দোকান, মুদি দোকান, কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, স্টেশনারী, হার্ডওয়্যার, মোবাইল ও ফ্লেক্সি লোড এবং শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিষপত্রের দোকান-পাট ছাড়া ঢাকা মহানগরের সকল শপিং মল, কাপড়ের মার্কেট, বিপণী বিতান ও দোকান আগামী ২৫ মার্চ ২০২০ইং থেকে ৩১ মার্চ, ২০২০ইং পর্যন্ত বন্ধ রাখার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হল।

এদিকে, একই সময়ের জন্য দেশের সব সুপার মার্কেটের সকল কাপড়ের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিক সমতি। এ সিদ্ধান্তের ফলে শুধু কাপড়ের দোকান বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ অন্য সকল ধরনের পণ্যের দোকান খোলা থাকবে।

এদিকে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। একই সঙ্গে তিন লাখের কোটা পার হয়েছে মোট আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যেই ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। সবশেষ তথ্য অনুসারে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৬২৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৩ হাজার ৫০ জন।

চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন ৯৫ হাজার ৭৯৭ জন কোভিড-১৯ রোগী। চিকিৎসাধীন ১ লাখ ৯৮ হাজার ৭৭৮। এদের মধ্যে অন্তত ৯ হাজার ৩০০ জনের অবস্থা সঙ্কটাপন্ন। চীনে গতকাল নতুন করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন ছয়জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ছে ৮১ হাজার ৫৪ জন, মৃত্যু ৩ হাজার ২৬১ জনের।

শেয়ার করুণ

Comments are closed.