টপ পোষ্ট

এসএ গেমসে দীপু চাকমার স্বর্ণ জয়

0

নেপালে অনুষ্ঠিত ১৩তম দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) প্রথম স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ। তায়াকোয়ানদো ইভেন্টে এ স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশের দীপু চাকমা।

আজ সোমবার সকালে তিনি এ পদক লাভ করেন। এদিন, সকালে কারাতে কাতা ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে দিনের শুভ সূচনা করেছিলেন হুমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হন হোমায়রা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দিপু চাকমা বলেন, খুবই ভালো লাগছে। এক প্রকার ঘোরের মধ্যে আছি। বাংলাদেশকে প্রথম সোনা দিতে পেরে আমি গর্বিত। ১৯ বছর অনুশীলনের পর প্রথম এসএ গেমসে সোনা জিতলাম।

তিনি আরও বলেন, এসএ গেমসের বাইরে আমার ৫টা সোনা ও ১ টা আন্তর্জাতিক রৌপ্য রয়েছে। আমার আর একটা ইভেন্ট বাকি রয়েছে। আশা করছি, সেটাতেও ভালো করতে পারব।

এদিকে, আজ পুরুষ ভলিবলে ব্রোঞ্জের জন্য লড়বে বাংলাদেশ ভলিবল দল। দুপুর ২টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জিততে পারলে বাংলাদেশ পাবে ব্রোঞ্জ পদক।

রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন